Click on the slide!

Click here to view details

Click on the slide!

অ্যান্টার্কটিকার ভিনসন পর্বতচূড়ায় প্রথম বাংলাদেশি ওয়াসফিয়া নাজরীন

কর্মদক্ষতা ও কর্মসংস্থান

২০১৭ সালে বাংলাদেশ থেকে ১০ লক্ষেরও বেশি শ্রমিক বিদেশে গেছে।

আমরা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে মানসম্মত প্রশিক্ষণ প্রদান করি এবং প্রশিক্ষণ শেষে গ্র্যাজুয়েটদের জন্য সম্মানজনক কাজের সুযোগ করে দিই।

আমরা আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক উভয় ক্ষেত্রেই কাজ করি। বাজারে চাহিদা রয়েছে এমন পেশা সনাক্ত করি এবং প্রশিক্ষণার্থীদের হাতেকলমে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলি। সেইসঙ্গে আমরা ওস্তাদ ও চাকরিদাতাদের সঙ্গে অংশীদারত্ব গড়ে তুলি।

আমরা শিক্ষানবিশ, উদ্যোক্তা ও বাণিজ্যিক উন্নয়নে বিশেষত অনানুষ্ঠানিক ক্ষেত্রে যারা কাজ শুরু করতে চায় তাদের এন্টারপ্রাইজ ও ইন্সটিটিউটভিত্তিক কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষণ দিয়ে থাকি। কর্মপরিবেশের উন্নয়ন এবং মার্কেট ভ্যালু চেইন শক্তিশালীকরণই হচ্ছে আমাদের প্রকল্পের লক্ষ্য।

আমরা অভিবাসীদের নিরাপদ, নিয়মিত এবং ঝুঁকিহীন অভিবাসনে সহায়তা করি। প্রবাসযাত্রার প্রতিটি ধাপে সহায়তা প্রদান করি, যাতে তাদের অভিবাসন প্রক্রিয়া ও আর্থিক লেনদেন নিরাপদ হয়।

আমরা অভিবাসী কর্মীদের জন্য সুনির্দিষ্ট কাজ অনুযায়ী প্রশিক্ষণ দেওয়া, বিদেশ যাওয়ার আগে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ও পূর্ব প্রস্তুতির জন্য ওরিয়েন্টেশনের ব্যবস্থা করি।

দেশব্যাপী ৬৪টি জেলায় আমাদের পুনরেকত্রীকরণ সেবাকেন্দ্র রয়েছে। এই কেন্দ্রগুলো বিদেশ থেকে প্রত্যাবর্তনকারীদের সামাজিক ও অর্থনৈতিকভাবে পুনরেকত্রীকরণ করে। সেইসঙ্গে মানসিকভাবে বিপর্যস্ত অভিবাসীদের কাউন্সেলিং ও জরুরি সহায়তা সেবা প্রদান করা হয়।

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা