Click on the slide!

Click here to view details

Click on the slide!

অ্যান্টার্কটিকার ভিনসন পর্বতচূড়ায় প্রথম বাংলাদেশি ওয়াসফিয়া নাজরীন

জলবায়ু পরিবর্তন

মাটির লবণাক্ততা বৃদ্ধির কারণে ২০৫০ সালের মধ্যে ধানের উৎপাদন ১৫.৬৫ শতাংশ কমে যেতে পারে, যা উপকূলীয় অঞ্চলের চাষিদের আয়-উপার্জনের ওপর বিরূপ প্রভাব ফেলতে পারে।

আমরা জরুরি সাড়াদান ও পুনরুদ্ধার, দুর্যোগ মোকাবেলার প্রস্তুতি ও ঝুঁকি হ্রাস এবং মূলধারার সঙ্গে অভিযোজন ও জলবায়ুজনিত ঝুঁকি প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখা এবং সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীকে পুনরায় স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করি।

আমাদের লক্ষ্য হচ্ছে, জরুরি মানবিক সহায়তা এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জলবায়ু পরিবর্তনের প্রভাবজনিত যে কোন পরিস্থিতিতে সাড়াদানের ক্ষেত্রে ব্র্যাককে নেতৃস্থানীয় ভূমিকায় প্রতিষ্ঠা করা।

জলবায়ু পরিবর্তনের কারণে সবচাইতে বেশি ক্ষতিকর প্রভাব পড়ে কৃষিক্ষেত্রে। আমরা এশিয়া ও আফ্রিকার সাতটি দেশে খাদ্য নিরাপত্তা অর্জনে সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করছি।

আমরা উৎপাদন ও বিতরণের একটি সমন্বিত ব্যবস্থা গড়ে তুলতে চাই। বিভিন্ন ধরনের চাষাবাদ ও এর উন্নয়নের লক্ষ্যে আমরা ন্যায্যমূল্যে মানসম্মত বীজ বিক্রি করি। আমরা এমন একটি বাজার-ব্যবস্থাপনা গড়ে তুলতে চাই যার মাধ্যমে উদ্যোক্তাদের উৎসাহিত করা হবে এবং দেশকে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ করে তোলা সম্ভব হবে। আমাদের জনগোষ্ঠীভিত্তিক আদর্শ কৃষক নেটওয়ার্ক বিশ্বব্যাপী উন্নত চাষাবাদ পদ্ধতি প্রচলনের ক্ষেত্রে স্থায়ী দূত হিসেবে কাজ করছে।

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা