ব্র্যাক-সিঙ্গারের যৌথ উদ্যোগে পরিচালিত অবলম্বন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভা

সুবিধাবঞ্চিত ও স্বল্প আয়ের নারীদের বিনামূল্যে সেলাই প্রশিক্ষণের মাধ্যমে অর্থ উপার্জনের লক্ষ্যে পরিচালিত ‘অবলম্বন প্রকল্পে’র অগ্রগতি পর্যালোচনা সভা হয় আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি)। ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির (এসডিপি) সার্বিক তত্ত্বাবধানে সিঙ্গার বাংলাদেশের সহযোগিতায় এই প্রকল্প যাত্রা করে গত বছরের জানুয়ারিতে।

ব্র্যাক লার্নিং সেন্টার উত্তরায় আয়োজিত এক বছরের অগ্রগতি পর্যালোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিঙ্গার বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর চন্দনা সামারাহ সিংহে এবং ব্র্যাক এসডিপির কর্মসূচি প্রধান আহমেদ তানভীর আনাম। অন্যান্যর মধ্যে সিঙ্গারের প্রতিনিধি মোঃ রাজিউর রহমান ও ফারহান আজহার, ব্র্যাকরে প্রতিনিধি মাহেনাও উম্মুল ওয়ারা, এমজে সোহেলসহ অবলম্বন প্রকল্পের মাঠপর্যায়ের সকল কর্মী, ইন্সট্রাক্টর ও প্রশিক্ষণার্থীদের কয়েকজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীরা সেলাই প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রাপ্তির পর নিজেদের আয়বর্ধনমূলক কাজের অভিজ্ঞতা বর্ণণা করেন। আয়োজকরা জানান, প্রকল্পের আনুষ্ঠানিক যাত্রা থেকে জানুয়ারি ২০১৯ পর্যন্ত এক বছরে তিনটি সেন্টারের মাধ্যমে মোট ৯৩১ জন সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরো ১২ টি সেন্টারসহ মোট ১৫ টি সেন্টারের মাধ্যমে ৫ হাজার সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেওয়া হবে বলে আয়োজকরা জানান।

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা